উপস্থাপনা
- মকিজুর রহমান - মুক্তবীণা ২৮-০৪-২০২৪

হিংসার বিষের ছবলে নুইয়ে পড়েছে শ্যামল রূপসী, সোনার বাংলা,
দেশের মানুষ শতাব্দীর পর শতাব্দী অত্যাচারী জুলুমের কাছে
মাথা নত করে ঘুমিয়ে পড়েছে
চারদিকে গুলি শব্দ,মৃত্যুর গর্জন,কারাগারের পাগলা ঘন্টা বাজে সারাক্ষণ,
কুলি মজুর চিরকাল মুক্তির গান গেয়ে
অঝরে ফেলেছি চোখের জল, চিরকাল রয়ে গেলাম দাশ।

লকলকে চাবুকের অঘাতে বৃষ্টি ঝরে রক্তের প্লাবন,
তাই আজ নতুন বর্ণমালা দিয়ে সাজাবো নতুন প্রস্তাব
এদেশ, সংসদ,জনগণ, সম্পদ গুলো আমার নয়,
গুম,খুন,হত্য,অগ্নিদন্ড আমার,
নীতি, আদর্শ, সত্য,কর্তব্য আমার নয়
হিংসা,নিন্দা, কটুকথা,মুখোশ ধারী আমার।
দেশের প্রধান একবার গ্রহন করুন আমার প্রস্তাব,কিভাবে নেবেন?
একবার তাকিয়ে দেখুন চারিদিকে
ঝরনার মতো অজস্র ধারায় ফিনকি দেয়া টকটকে লাল রক্ত,
ক্ষুধার্ত কুকুরের মুখে মানুষের ছেড়া মাংস
আর আকাশ থেকে ঝরে কঠিন বজ্রপাতের রক্তের শিলা বৃষ্টি।

অঘাতে অঘাতে আমার দেহের রক্ত মাংস, হাড্ডিগুলো মমের মত গলে পড়ে
এ দেশ,এ মাটি কত সুন্দর।
পৃথিবীর সমস্ত রং দিয়ে আঁকেছে
তিরিশ লক্ষ চিত্রশিল্পী, আর সাহস দিয়েছ দু লক্ষ নারী
যেখানে তাকাই,সেখানেই ফুটে ও এ ছবি।
ভালবাসি তাই আপনার কাছে মানুষের এই দাবী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।